ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ ফাল্গুন ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

বাংলাদেশসহ ১৩ দেশ ভ্রমণে নিষেধাজ্ঞা আরব আমিরাতের



বাংলাদেশসহ ১৩ দেশ ভ্রমণে নিষেধাজ্ঞা আরব আমিরাতের

বাংলাদেশসহ মোট ১৩টি দেশে ভ্রমণে নিজেদের নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সংযুক্ত আরব আমিরাত। বৃহস্পতিবার আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাতে রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তবে কতদিন এই নিষেধাজ্ঞা বহাল থাকবে তা জানায়নি রাষ্ট্রীয় বার্তা সংস্থাটি।

বাংলাদেশের পাশাপাশি নিষেধাজ্ঞার তালিকায় থাকা দেশগুলো হলো- ভারত, নেপাল, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, নামিবিয়া, জাম্বিয়া, কঙ্গো, উগান্ডা, সিয়েরা লিওন, লাইবেরিয়া, দক্ষিণ আফ্রিকা এবং নাইজেরিয়া।

এর আগে আরব আমিরাত ভ্রমণে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা থেকে ২১ জুলাই পর্যন্ত যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার।

মে মাসের শুরুতে দেশটির ন্যাশনাল ইমারর্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির (এনসিইএমএ) পক্ষ থেকে টুইটে বলা হয়, ‘বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার কোনও যাত্রী ও উড়োজাহাজ আমিরাতে প্রবেশ করতে পারবে না। এমনকি এ চার দেশে ট্রানজিট নেওয়া যাত্রীদের জন্যও আমিরাতের দুয়ার বন্ধ থাকবে। তবে এ চার দেশে ট্রানজিট নেওয়া ফ্লাইট আমিরাতে প্রবেশ করতে পারবে।’

গতকালের ঘোষণায় বলা হয়েছে, দেশগুলোতে থাকা আরব আমিরাতের নাগরিকেরা করোনায় আক্রান্ত হলে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে দেশে ফিরতে পারবেন।

 


   আরও সংবাদ